কালো মেঘের গল্প
- মেহেদী হাসান সাকিব ২৭-০৪-২০২৪

কাল ঘন মেঘ
আষাঢ়ে আবেগ
বৃষ্টি ঝরছে ঐ,
আলোকিত শোভায়
পৃথিবীতে আজ বাজ পরছে ঐ,
ফোটায় ফোটায় টপ টপ
ঝুপ ঝাপ শব্দ
ঘন কাল মেঘে
অাষাড়ে আবেগ
এই কি তার ছন্দ.....?
মনের দুয়ারে
ভালো লাগা যেন
হচ্ছেই না বন্ধ।
স্মৃতির পাতায়
কিছু কিছু গান
বৃষ্টির শব্দে
ফিরে পেয়েছে প্রান
বৃষ্টি পড়ছে ঐ
আকাশেতে আজ
ক্রন্দন ভারী
নন্দন শোভিত,
আলোকিত বাড়ি
কাল আবছায় ঢাকা।
বিদ্যুৎ নেই নিস্তব্দ প্রকৃতি
রাতের আবেশ যেন বাড়ছে
মনের মাঝে পুরোনো স্মৃতির গানগুলো
আজ বাজছে।
ঘন কাল আন্ধকারে
সারি সারি গাছ গুলো যেন-
ডাকছে আলোর মূখ।
আলোর দুয়ারে তাদের
চাওয়া যেন ফিরে পাচ্ছে সুখ
বৃষ্টি শেষ,
নতুন রূপে সাজানো প্রকৃতি
আলোকিত সব কোঠা
স্নিগ্ধ প্রকৃতি,শুধু চায়
মোহময়তার ছোয়া
প্রতিক্ষণ
বৃষ্টির আদ্রতায় মাটি স্নিগ্ধ
নতুন দিগন্তে সজীব তরু
নতুন স্রোতে নদী শুরু
আদ্রতায় ঢাকা প্রকৃতি
রুক্ষতা থেকে মুক্তির
নিশ্বাসে যেন মুক্ত,
বাধনহারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।